শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

প্রতিবেশী ন্যাটোর দেশগুলো চাইলে ইউক্রেনকে সাহায্য করতে পারেন:জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেন ও রাশিয়া মধ্যে চলমান যুদ্ধে মিত্রদের সরাসরি জড়িত হওয়ার আহ্বান জানিয়েছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এসময় রুশ ক্ষেপণাস্ত্রগুলোকে প্রতিহত করতে এবং দেশটির সীমান্তের কাছে জড়ো হওয়া সামরিক সরঞ্জামগুলোর বিরুদ্ধে পশ্চিমা অস্ত্র ব্যবহার করার অনুমতিও চেয়েছেন তিনি। খবর আল জাজিরার।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে জেলেনস্কি বলেছেন, এটি ইচ্ছার ব্যাপার। তবে প্রত্যেকে এমন একটি কথা উচ্চারণ করে যা প্রতিটি ভাষায় একই রকম শোনায়; সবাই সংঘাত বৃদ্ধির ভয় পায়। ইউক্রেনীয়দের মৃত্যুর খবরে প্রত্যেকেই অভ্যস্ত হয়ে গেছেন।

এসময় জেলেনস্কি বলেন, প্রতিবেশী ন্যাটো দেশগুলোর চাইলে ইউক্রেনকে আত্মরক্ষায় সাহায্য করতে পারেন। এ জন্য তাদের সশস্ত্র বাহিনীকে ইউক্রেনের ভূখণ্ডে আসা রুশ ক্ষেপণাস্ত্রগুলোর বিরুদ্ধে লড়তে হবে।

২০২২ সালে ইউক্রেনে সর্বাত্মক হামলা শুরু করে রাশিয়া। এর পর থেকে ইউক্রেনে হাজার হাজার ক্ষেপণাস্ত্র এবং ড্রোন নিক্ষেপ করেছে দেশটি। ১০ মে খারকিভের উত্তর-পূর্ব সীমান্ত অঞ্চলে নতুন করে হামলা শুরু করেছে রুশ সেনারা। সেখানে দেড় বছরের মধ্যে বৃহত্তম আঞ্চলিক অগ্রগতি করেছে তারা।

পশ্চিমা মিত্রদের অতিরিক্ত বিমান প্রতিরক্ষাব্যবস্থা সরবরাহ করার আহ্বান জানিয়ে তিনি বলছিলেন, ‘আকাশ প্রতিরক্ষার জন্য আমাদের কমপক্ষে ১২০-১৩০টি বিমান দরকার। ইউক্রেনে মার্কিন নকশাকৃত এফ-১৬ যুদ্ধবিমান সরবরাহ হওয়ার কথা রয়েছে। তবে সেগুলো দেশটিতে পৌঁছাতে দীর্ঘ বিলম্ব হচ্ছে।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION